আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ পৌরসভার রোডে ল্যাম্পপোস্ট থাকলেও অনেকাংশে জ্বলে না আলো

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জ পৌরসভার রোডগুলো ও বাসার অলিগলিতে ল্যাম্পপোস্ট থাকলেও সন্ধ্যা ঘনিয়ে অন্ধকার আসলে জ্বলে না আলো। সন্ধ্যার পর ল্যাম্পপোস্টগুলোতে আলো জ্বলার কথা।

কিন্তু যখন সন্ধ্যা হয়ে অন্ধকার নেমে আসে তখন আর ল্যাম্পপোস্টগুলো আলো জ্বলে না। ল্যাম্পপোস্টগুলো একেকটির একেক দশা। কোনটার খুঁটি ভেঙে গেছে, আবার কোনটায় বাল্ব নেই,এ যেন দেখার কেউ নেই।

শহরের প্রবেশের সড়কগুলো সন্ধ্যার পর দেখলে মনে হয় এ যেন জেলা শহরের পৌরসভা নয়।শুধু এই সড়কগুলো নয় পৌরসভার অনেক ওয়ার্ড এলাকার রাস্তা রাতে থাকে অন্ধকারে। এসব এলাকার কোথাও ল্যাম্পপোস্ট থাকলেও তা একবারেই অচল।নরসুন্দার লেক পাড়ে মুক্ত বাতাস নিতেও গাঁয়ে কাটা দেয়।

নাগরিকদের দাবি, কর্তৃপক্ষের গাফেলতির করণেই অন্ধকারচ্ছন্ন থাকে শহর। কোথাও আবার বাতি নেই। কোথাও আলো জ্বলে নিভে। অধিকাংশ এলাকায় আলোর খুুঁটি অনেক দূর দূর। বেশিরভাগ বৈদ্যুতিক খুঁঁটিতে এখনও পুরাতন মডেলের লাইটগুলো লাগানো রয়েছে।

জেলা শহরে বসবাসরত নাগরিকরা জানান অনেক বছর হয়ে গেছে কতৃপক্ষ নজর না দেওয়ায় ল্যাম্প লাইটগুলোর এমনাবস্তা। শহরের প্রাণকেন্দ্র গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকাগুলো ঈসাখাঁ রোড় ও স্টেশন রোড় কাচারি বাজার বড়বাজারের দোকানপাট খোলা থাকলে শহর আলোকিত থাকে।
দোকানপাট বন্ধ হওয়ার পরে রাতের অন্ধকারে অপরাধ প্রবণতা বাড়ার আশঙ্কা করছেন বিশিষ্ট জনেরা। কারণ যে হারে এই শান্ত শহরে কিশোর গ্যাং এর অস্তিত্ব প্রকাশ পাচ্ছে আগামীর জন্য অসহনীয় সংকেত বলে মনে করেন অনেকেই।

মানব চেতনা/এমআর

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category