আজ ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ পৌরসভার আবর্জনার স্তূপ রাস্তা ঘাটে যত্রতত্র দূর্গন্ধে পদযাত্রী অতিষ্ঠ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের শহরাঞ্চলীয় শাসন ব্যবস্থা স্বায়ত্তশাসনে পৌরসভা নামে পরিচিতি পায়। দেশে ছোট বড় ৩৩০টি পৌরসভা আছে।

কিশোরগঞ্জ পৌরসভা তারই ধারাবাহিকতায় ১৮৬৯ সালে স্থাপিত হয়ে পৌর বাসীর নাগরিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে কাজ করে আসছে।

জেলা শহরাঞ্চলে পৌরসভাটি০৯টি ওয়ার্ড নিয়ে গঠিত জেলার শহর হওয়ায় বিভিন্ন উপজেলার জনসাধারণরা কিশোরগঞ্জ আসে কোর্টকাচারী বা ব্যক্তিগত কাজে মেইন শহরে ঢুকার কয়েকটি পয়েন্টে দেখা যায় ময়লার স্তূপ যত্রতত্র রাস্তাসহ আশপাশে আবর্জনা ছিটিয়ে আছে।

নগুয়া থেকে উচ্চ বালিকা উচ্চবিদ্যালয়ের রোডে পুকুরের পার্শে ময়লার ডাস্টবিন না থাকায় রাস্তা ও পুকুর পাড় গেসে প্রতিদিন বর্জ্য পদার্থ শহরবাসী ফেলে জমা করছেন। স্থানীয় সূত্রে জানা যায় পরিচ্ছন্ন কর্মীরা দু-তিন দিনও আবর্জনা বহনকারী ট্রাকে নেয়নি।

জাহাঙ্গীরমোড় ইউনিভার্সেল সিনেমা হলের সামনে একই অবস্থা। তেমনভাবে বড়বাজার মাছ মহলের বর্জ্য নরসুন্দা নদীর ব্রিজের কার্নিসে ফেলে এক মতন নদী বরাট করতেছে ব্যবসায়ীরা।

নগরবাসী রোগী বয়োবৃদ্ধ ও পদযাত্রী যানবাহনসহ গন্তব্যগামীরা দূর্গন্ধে অতিষ্ঠ।পরিবেশ নোংরা করে বজ্র বাতাসকে দুষিত করছে এবং রোগ জীবাণু তথা ডায়রিয়া মাশাবাহি রোগ ম্যালেরিয়া ডেঙ্গু চিকনগুনিয়ার জীবাণু সংক্রমণে সহায়তা করে বলে মনে করেন বিশিষ্ট জনেরা।

নগরবাসীর ব্যবহারিত বর্জ্য পদার্থ মশা-মাছির মাধ্যমে খাবারকে দুষিত করে এবং রোগ জীবাণু সর্বোত্ত ছড়িয়ে যাচ্ছে। এমনাবস্তা থেকে নগরবাসী কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে পরিত্রাণ চাচ্ছে।

মানব চেতনা/এমআর

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category