আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

নান্দাইলে প্রাণিসম্পদ প্রদর্শনীতে অনিয়মের অভিযোগ

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনীত-২০২২ অনুষ্ঠিত হয়েছে। প্রদশর্নীতে অংশ নেওয়া স্টলের মালিকদের মুখে শুনা যাচ্ছে নানান অনিয়মের অভিযোগ। জানা যায়, প্রদর্শনীর শুরুতে সঠিক সময়ে মোট ৫ টি স্টল উপস্থিত হলেও পরবর্তী ৩ ঘন্টার পরে ২০/২৫ টি স্টলকেও অনুমোদন দেওয়া হয়েছে।

প্রদর্শন কারী রাহুল মিয়া জানান, আমি এর আগেও প্রাণি প্রদর্শনীতে অংশগ্রহন করে সেখানে সকালের নাস্তাসহ দুপুরে খাবার পেয়েছিলাম। কিন্তু এবারের নান্দাইলের প্রদর্শনিতে দুপুরের খাবার পেলেও সকালের নাস্তা পাইনি। আগের অন্য প্রদর্শনীতে ২৭০০ টাকা পুরস্কার পেলেও নান্দাইল পেয়েছি মাত্র ১২০০টাকা।

স্টল মালিক মোঃ আসাদুল্লাহ আসাদ জানান, সব চেয়ে সুন্দর প্রদর্শনকারী স্টলকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্হান নির্ধারণ করে পুরস্কারসহ যাতায়াত খরচ দেওয়া কথা থাকলেও শেষে পর্যন্ত ১ হাজার টাকার একটা চেক আর সার্টিফিকেট পেলাম। তবে প্রানিগুলো প্রদর্শনিতে প্রানীগুলো নিয়ে আসতে আমার ১৫০০ টাকা গাড়ি ভাড়া দিতে হয়েছে। আড়াই লাখ টাকার মেলায় এসে সুন্দর প্রদর্শনি করে ও যাতায়াত খরচ মিলেনি।আমি এমন প্রদর্শনি আর দেখিনাই, দুইটা মুরগি নিয়ে যা পেয়েছে আমি বিশ প্রজাতি নিয়ে তাই পেয়েছি।

এ বিষয় সম্পর্কে ডাঃআবু সাদাত মোঃসায়েম(অঃদাঃ)নান্দাইল প্রাণীসম্পদ অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন যাতায়াত খরচ সহ ত্রিশ জনের পুরস্কারের ব্যবস্হা করেছি। টাকাটা সবার মাঝে ভাগ করে দিয়েছি। যাতায়াতের টাকা এলএসপি মনিরের কাছে দিয়েছি। তিনি তার স্ত্রীর অসুস্থতার জন্য ময়মনসিংহ মেডিকেল আছেন। ময়মনসিংহ থেকে এসে সবাইকে দিয়ে দিবে।

এর আগে রবিবার (১৫ই মে) সকাল ১১টায় অনুষ্ঠিত প্রানিসম্পদ প্রদর্শনী ২০২২ অনুষ্টানটি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উদ্ভোধন করেন উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল।

মানব চেতনা /এইচএম

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category