আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

নান্দাইলে সেলুন পাঠাগার উদ্বোধন

নিজস্ব প্রতিনিধিঃ

বই পড়ার জন্য পাঠক সৃষ্টি করতে ব্যতিক্রমী উদ্যোগের অংশ হিসেবে ময়মনসিংহের নান্দাইলে মোয়াজ্জেমপুর ইউনিয়নে সেলুন পাঠাগারের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৬ এপ্রিল) দুপুরে শ্রী চন্দন সূত্রধরের দোকানে এই সেলুন পাঠাগারের উদ্বোধন করা হয়। সেলুনে পাঠাগার উদ্বোধনের পর বইপ্রেমিদের ভিড় দেখা যায়।

‘এসো আলোকিত মানুষ হই’ -স্লোগান নিয়ে সেলুন পাঠাগারের উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় মোয়াজ্জেমপুর ইউনিয়নের চেয়ারম্যান মোছা. তাসলিমা আক্তার শিউলী।

এসময় উপস্থিত ছিলেন সিংরইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছাইদুল ইসলাম, কৃষক লীগ সভাপতি মোঃ নজরুল ইসলাম, মোয়াজ্জেমপুর  ইউপি সদস্য আবুল কালাম, আলোর ভূবন পাঠাগারের সভাপতি মো. ফাইজুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, পাঠাগার বিষয়ক সম্পাদক মোঃ বিল্লাল মিয়া, সাংবাদিক মিন্টু মিয়া প্রমুখ।

স্বাধীনতার ৫০ বছরে নান্দাইলে আলোর ভূবন পাঠাগারের উদ্যোগে ৫০টি সেলুন পাঠাগার স্থাপনের অংশ হিসেবে এই সেলুন পাঠাগারের উদ্বোধন করা হয়েছে।

আলোর ভূবন পাঠাগারের সভাপতি মো. ফাইজুল ইসলাম বলেন, আমাদের নিয়মিত বই পড়ার অভ্যাস তৈরি করতে হবে। পাঠক বিমুখতা দূর করতে ও বই পড়ার অভ্যাস গড়ে তুলতে সেলুনে পাঠাগার স্থাপনের এই প্রয়াস।’

প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান মোছা. তাসলিমা আক্তার শিউলী বলেন, সেলুনের মতো জায়গায় পাঠাগার স্থাপন ভিন্নধর্মী আয়োজন। বই পড়ার জন্য পাঠক সৃষ্টি করতে ব্যতিক্রমী এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

পাঠক তৈরিতে সেলুন পাঠাগার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মানব চেতনা /এইমএম

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category