আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

করিমগঞ্জে জেসি এগ্রো নিজস্ব ফার্মের দুধ ১০টাকা প্রতি লিটারে রমজান মাসব্যাপী

নিজস্ব প্রতিবেদক: করিমগঞ্জে জেসি এগ্রো নিজস্ব ফার্মের দুধ ১০টাকা প্রতি লিটারে রমজান মাসব্যাপী! শুনে অবাক হওয়ার মতো হলেও এই মহতী উদ্যোগ নিয়েছেন জেসি এগ্রোর কর্ণধার শিল্পপতি এরশাদ উদ্দিন।

শনিবার (২ এপ্রিল) বিকেলে ১০ টাকা কেজি দরে প্রতি লিটার দুধ বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন কিশোরগঞ্জ উপজেলা নিয়ামতপুরের রৌহা গ্রামের সন্তান এরশাদ উদ্দিন।

রমজান মাসে যেখানে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়িয়ে দেয় সেখানে রমজানে মাসব্যাপী ১০ টাকা কেজি দরে দুধ বিক্রির ব্যতিক্রমধর্মী উদ্যোগ গরিবের মুখে হাসির।

জানা যায়, নিয়ামতপুরের রৌহা গ্রামে জেসি অ্যাগ্রো ফার্ম নামে এরশাদ উদ্দিনের একটি গরুর খামারে দুগ্ধবতী প্রায়৩৫টি গরু রয়েছে রয়েছে।সে খামারের উৎপাদিত দুধের এক মেট্রিক টন (১০০০ কেজি) দুধ তিনি রমজান উপলক্ষে ১০ টাকা দরে বিক্রি করে দেবেন। সে হিসাবে এক কেজি করে প্রতিদিন ৩০-৩৫টি পরিবার দুধ ক্রয় করতে পারবে।

বর্তমানে গ্রামের বাজারগুলোতেও এক কেজি দুধের দাম ৮০ থেকে ৯০ টাকা। সেখানে ১০ টাকা দরে দুধ বিক্রি করে অনন্য দৃষ্টান্ত সৃষ্টি করেছেন মানবিক এরশাদ উদ্দিন। বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান শিল্পপতি এরশাদ উদ্দিন বলেন, রমজান মাসে সব শ্রেণির মানুষেরই কমবেশি দুধের চাহিদা থাকে।

বিশেষ করে সাহরিতে সবাই দুধ খেতে চায়। এ সময় বাজারে দুধের দামও বেড়ে যায়। তাই যারা বাজার থেকে নিয়মিত দুধ কিনে খেতে পারছে না, তাদের জন্য গত বছরের ন্যায় এবারও পুরো রমজান মাস জুড়ে ১০ টাকা কেজি দরে জেসি এগ্রো ফার্মের উদ্যোগে এক মেট্রিক টন দুধ বিক্রি করা হবে।

প্রসঙ্গত: গত রমজান মাসব্যাপী প্রায় সাতশত পরিবারের মাঝে ১০ টাকা কেজিতে দুধ বিক্রি করে অনন্য নজির সৃষ্টি করেছিলেন।

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category