আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

নুসরাত জাহান মিমের ২৩তম জন্মবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিনিধিঃ

জমকালো আয়োজনে ঘরোয়া পরিবেশের মধ্যে দিয়ে নুসরাত জাহান মিম এর ২৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। পুরান ঢাকার মিলিনিয়াম স্পেশালাইজড হসপিটাল হুস্টেলে তার সহকর্মীদের উদ্যোগে নুসরাত জাহান মিম এর জন্মবার্ষিকী স্মরনীয় করে রাখতে শুক্রবার (২৫শে) মার্চ দিবাগত রাত ১২টা ১ মিনিটে কেক কেটে ও পার্টি স্প্রে উড়িয়ে মিম এর জন্মবার্ষিকী পালিত হয়।

নুসরাত জাহান মিম ১৯৯৯ সালে নেত্রকোনা জেলার এক মুসলিম পরিবারে ২৬মার্চ জন্মগ্রহণ করেন। পরিবারের ৩ বোনের মধ্যে নুসরাত জাহান মিম সবার বড়। তিনি নেত্রকোনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৫ সালে এসএসসি ও ঢাকার বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ থেকে ২০১৭ সালে এইএসসি পাশ করার পর পরিবারের সাপোর্টে মানব সেবায় আত্মনিয়োগ করার লক্ষ্যে নার্সিং বিষয়ে পড়ালেখার মনস্থির করেন। পরর্বতীতে নার্সিং ডিপ্লোমায় ভর্তি পরীক্ষা দিয়ে ঢাকার সনামধন্য কমিউনিটি নার্সিং কলেজে ভর্তি হন এবং সাফল্যের সহিত শেষ করেন। পড়ালেখা শেষ করে নিজের যোগ্যতাকে কাজে লাগিয়ে বর্তমানে পুরান ঢাকার মিলিনিয়াম স্পেশালাইজড হসপিটালে সিনিয়র স্টাফ নার্স পদে কর্মরত আছেন।

সদা হাস্যউজ্জল নুসরাত জাহান মীম তার ২৩ তম জন্মবার্ষিকী আয়োজন করার জন্য তার সহকর্মীদের কাছে চির কৃতজ্ঞ। তিনি বলেন, আমার জন্মবার্ষিকীতে তোমাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমাকে আমার জীবনের সামনের দিকে এগিয়ে নিতে অনেকটাই উজ্জীবিত করবে। তোমরা না থাকলে হয়তো আজকের দিনটি এভাবে স্বরণ করে রাখা হতো না। আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি ও তোমাদের প্রতি কৃতজ্ঞ।

তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মীম বলেন, আমি আমার সর্বোচ্চ চেষ্টা ও সাধনাকে কাজে লাগিয়ে সরকারি সিনিয়র স্টাফ নার্স পদে চাকরী নিশ্চিত করে মা বাবা আশা পূরন সহ মানব সেবায় আত্মনিয়োগ করতে চাই। এবং জীবনের শেষ দিন পর্যন্ত আমি মানুষের সেবায় নিয়োজিত থাকতে চাই। এজন্য সবার কাছে দোয়া প্রার্থী।

মানব চেতনা /এইচএম

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category