আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

স্থানীয়দের হাতে লাঞ্চিত হলেন প্রধান শিক্ষক

নিজস্ব প্রতিনিধিঃ

২৪-০৩-২০২২ (বৃহস্পতিবার)
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়নের রামচন্দ্রপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে আজ সকাল ১০ ঘটিকায় সাবেক সভাপতি এবং তাহার অনুসারীদের নিয়ে প্রধান শিক্ষকের কক্ষে ঢুকে বিদ্যালয়ের রেজুলেশন বইসহ কিছু কাগজ চাইলে প্রধান শিক্ষক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান মোল্লা দিতে অপারগতা প্রকাশ করে বলেন, আমি আপনাদের এসব মূল্যবান কাগজ দেব কেন? এখন বিদ্যালয়ে কোন কমিটি নাই, কমিটি গঠন শেষে সব দেখানো হবে। বাকবিতন্ডার এক পর্যায়ে সাবেক সভাপতি জনাব সোবহান সর্দার এবং তাহার অনুসারীরা প্রধান শিক্ষকের নিকট থেকে ব্যাগসহ প্রয়োজনীয় কিছু কাগজপত্র ছিনিয়ে নেন এবং প্রধান শিক্ষকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন বলে জানান।

প্রধান শিক্ষক আরো বলেন, সোবহান সর্দার এবং তাহার অনুসারীরা গোপনে তাদের নির্বাচিত দেখে কমিটি গঠন করা জন্য অমানুষিক চাপ সৃষ্টি করে। কমিটি গঠনের জন্য নিয়মমাফিক উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের নিকট প্রিজাইডিং কর্মকর্তা চেয়ে আবেদন করা হলে ইউওনো মহোদয় ওমিক্রনের জন্য প্রিজাইডিং কর্মকর্তা না দিয়ে আহবায়ক কমিটি দিতে বলেন। তাদের কথায় কমিটি গঠন করতে না পারায় সব আমাকে নির্যাতন করে আসছে। আমাকে বিদ্যালয়ে আসতে দেয়া হয়না, আজ আমাকে যেভাবে লাঞ্চিত করা হয়েছে তাতে নিজেকে খুব অসহায় মনে হচ্ছে। স্বাভাবিকভাবে কি বিদ্যালয়ে উপস্থিত হতে পারবো, আমার কর্ম আমাকে ফিরে দিন, আমি আমার সন্তানতুল্য শিক্ষার্থীদের মাঝে থাকতে চাই। এভাবেই আকুতি করেন লাঞ্চিত প্রধান শিক্ষক। শুধু এখানেই নয় একই ইউনিয়নের হরিরামপুর বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সভাপতি বিদ্যালয়ে ঢুকতে দিচ্ছেননা। আআজকের ঘটনার প্রেক্ষিতে গোবিন্দগঞ্জ থানায় মামলা করা হয়েছে। ওসি মহোদয় আসামিদের দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক ( সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মোঃ বোরহান উদ্দীন সরকার, মহাসচিব জনাব এস এম হাবিবুর রহমান,ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মোঃ সাইদুল হাসান সেলিম বাংলাদেশ মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক পরিষদের গাইবান্ধা জেলার সাধারণ সম্পাদক জনাব মোঃ রবিউল ইসলাম রোকন সহ আরো অনেকে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মানব চেতনা /এইচএম

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category