আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে শিক্ষার্থীর মাঝে ডেঙ্গু প্রতিরোধে জাতীয় ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলের প্রচারণা

স্টাফ রিপোর্টার: ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশার বংশবৃদ্ধি রোধে কিশোরগঞ্জে ছাত্রছাত্রীদের মাঝে প্রচারণা চালিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ইসলাম।

এ সময় আশরাফুলের সাথে গ্যালারির পরিচিত মুখ টাইগার সোয়েব উপস্থিত ছিলেন। ছাত্র-ছাত্রীরা জাতীয় দলের সাবেক এই তারকা এবং টাইগার সোয়েবকে পেয়ে উল্লাসে ফেটে পড়ে।

সোমবার (৪ অক্টোবর) “সুখী কিশোরগঞ্জ” নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত ডেঙ্গু রোধে কিশোরগঞ্জ-এর দ্বিতীয় বছরের সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন তারা। সকাল থেকে দুপুর পর্যন্ত আশরাফুল জেলা শহরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের গল্পের ছলে ডেঙ্গুর ভয়াবহতা ও এডিস মশা থেকে কিভাবে রক্ষা পাওয়া যায় তা তুলে ধরেন।

ডেঙ্গু প্রতিরোধমুলক ব্যতিক্রমধর্মী এ প্রচারণা ও আলোচনা সভায় এসভি সরাকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর, সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম আব্দুল্লাহ, ডেঙ্গু রোধে কিশেরগঞ্জ উদ্যোগের সমন্বয়কারী জেলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদুল হক লাভলু, জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. খালেকুল ইসলাম ববি, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহমুদুর রহমান জনি, বিজ্ঞান একাডেমির পরিচালক মনিরুল ইসলাম মনি উপস্থিত ছিলেন।

 

পরে আশরাফুল কিশোরগঞ্জ পৌরসভা মিলনায়তনে ডেঙ্গু প্রতিরোধমুলক এক পরামর্শ সভায় যোগ দেন। ওই পরামর্শ সভায় ডেঙ্গু বিশেষজ্ঞ, জনপ্রতিনিধিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category