আজ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

পাকনেত্র’র ময়মনসিংহ বিভাগীয় কমিটি ঘোষনা : মুকুল সভাপতি, হারুন-অর-রশিদ সাঃ সম্পাদক

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ

ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে পাকনেত্র ময়মনসিংহ বিভাগীয় নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। রবিবার (১৯ সেপ্টেম্বর) রাত ৯ ঘটিকায় নতুন কমিটি ঘটন উপলক্ষে করোনা পরিস্থিতির কারনে “পাকনেত্র আন্তর্জাতিক সাহিত্য পরিষদ” এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রিয় সভাপতি কবি এ.কে.এম কবির উদ্দীনের সভাপতিত্বে ভার্চুয়াল ভাবে একটি বিশেষ মিটিং অনুষ্টিত হয়। এতে আসাদুজ্জামান খান মুকুল কে সভাপতি ও মো.হারুন অর-রশিদকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যদের কমিটি ঘোষনা করা হয়।

পাকনেত্র কেন্দ্রিয় কমিটির (ভারঃ) সাধারণ সম্পাদক কবি মেহেদি হাসান রানার পরিচালনায় অনুষ্টানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি মোঃ নজরুল ইসলাম খান ও বিশেষ অতিথি হিসাবে ছিলেন কবি বজলুল করিম ও কবি এন এ রিমা।

ময়মনসিংহ বিভাগীয় নব্য গঠিত কমিটি সদস্যগণ হলেন- প্রতিষ্ঠাতা সভাপতি, এ.কে.এম কবির উদ্দীন। উপদেষ্টা মণ্ডলী- নেহাল হাফিজ, জীবন চক্রবর্তী, সজীম শাইন। সভাপতি- আসাদুজ্জামান খান মুকুল৷ সহ সভাপতি- তারেক-উজ-জামান কামাল, মো. শফিকুল ইসলাম, মোহাম্মদ জাকির হোসাইন। সাধারণ সম্পাদক- মো.হারুন অর-রশিদ। সহঃ সাধারণ সম্পাদক-উবাইদুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক- হাজ্জাজ ফকির,সহঃসাংগঠনিক সম্পাদক- কাজী রাসেল, সাহিত্য সম্পাদক-কবি মোঃ সাব্বির হোসেন। সহঃ সাহিত্য সম্পাদক- রবিউল ইসলাম রবি। অর্থ সম্পাদক- মেহেদি হাসান রানা। প্রচার সম্পাদক- রবিন হাসান। সহঃ প্রচার সম্পাদক- মোঃ বোরহান উদ্দিন। দফতর সম্পাদক- তৌফিক মাহমুদ। সহঃ দফঃ সম্পাদক- মাসুদ রানা। মহিলা সম্পাদিকা- সাদিকা তামান্না নিপা। সহঃ মহিলা সম্পাদিকা-হুমাইরা তাসনিম হিয়া। গ্রুপ মনিটরিং সম্পাদক- আশিকুর রহমান জনি সহঃ মনিটরিং সম্পাদক- অনন্ত আনোয়ার। তথ্য ও গবেষনা সম্পাদক- তুহিন ভূঁইয়া। সহঃ তথ্য ও গবেষনা সম্পাদক- জান্নাতুল জাহান ইমা।

উল্লেখ্য, ২০১২ সালে যদিও সংগঠনটি প্রতিষ্টিত হলেও ২০১৯ সাল থেকে সংগঠনটি আন্তর্জাতিক ভাবে পদার্পণ ঘটে। সংগঠনের কাজের সুবিধার্থে ও সুস্থ্য সেবা দানের লক্ষ্যে দেশ থেকে দেশের বাহিরে তার বিস্তৃতি ঘটে। স্বদেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন দেশে সাহিত্য সেবা দানের লক্ষ্যে এটিকে আন্তজার্তিক ভাবে বিস্তার করা হয়।

পাকনেত্র দেশের সকল বিভাগীয় কমিটি সহ, দেশের বাহিরে সকল কমিটির সুনামধন্য সাহিত্যপ্রেমীগণকে নিয়ে গঠিত “পাকনেত্র কেন্দ্রিয় কমিটি” গঠন করা হয়।

প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটির সদস্যগণ বিভিন্ন ভাবে সংগঠনের কাজে নিয়োজিত। সংগঠনের অসংখ্য সফল কর্মের মধ্যে বিশেষ করে উল্লেখযোগ্য হলো ২০২০ইং সালে অনুষ্টিত “আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও এ্যাওয়ার্ড-২০” প্রাপ্তি। পাকনেত্র আন্তর্জাতিক সাহিত্য পরিষদ এর বর্তমান সদস্য সংখ্যা ৬৪৫০ জন সদস্য সংগঠনটির সাহিত্য সেবা ও সমাজ উন্নয়নমূলক কাজে সর্বদায় নিয়োজিত।

পরিশেষে অনুষ্টানের সভাপতি কবি এ.কে.এম কবির উদ্দীনের কিছু দিকনির্দেশনা মূলক আলোচনার মাধ্যমে অনুষ্টান সমাপ্তি ঘোষণা করা হয়।

 

মানব চেতনা / এইচএম

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category