আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

পাকুন্দিয়ার মডেল মসজিদ ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করলেন জেলা প্রশাসক

 

আমিনুৃল হক সাদীঃ কিশোরগঞ্জের গণপূর্ত বিভাগের বাস্তবায়নে পাকুন্দিয়ায় নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোঃ শারওয়ার মুর্শেদ চৌধুরী।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে তিনি পাকুন্দিয়া উপজেলা সদরের পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন নির্মাণাধীন এ মডেল মসজিদটির নির্মাণ কাজ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ বাহাদুর আলী, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. হাবেজ আহমেদ, পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, গণপূর্তের উপ-বিভাগীয় প্রকৌশলী ইজাজ আহমেদ খান, পাকুন্দিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. হারুন অর রশীদ জুয়েল, ঠিকাদারী প্রতিষ্ঠান এ্সএসএমটি এন্ড কেপিএল কনস্ট্রাকশন এর ম্যানেজিং ডিরেক্টর মুন্না, ইনচার্জ রাফসান রেদওয়ান হুদয়সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
এর আগে মডেল মসজিদটি পরিদর্শন করেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ।

প্রসঙ্গত, ১১ কোটি ৮৬ লাখ ২৪ হাজার ৩৯২ টাকা ব্যয়ে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রটি নির্মাণ হচ্ছে। বাস্তবায়ন করছে ।

প্রসঙ্গত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মসজিদ নির্মানের প্রতিশ্রুতি প্রদান করেন। সেপ্রেক্ষিতে জেলা পর্যায়ে ৪ তলা ও উপজেলার জন্য ৩ তলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতি কেন্দ্র নির্মানের ভিত্তি প্রস্তাবের স্থাপন করে। এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জ জেলাসদরসহ তেরটি উপজেলায় ১৪টি মসজিদ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়। এরমধ্যে পাকুন্দিয়া উপজেলায় এ মসজিদটির নির্মান কাজে ব্যায় হচ্ছে ১২ কোটি ৪৫ লাখ ৪১ হাজার ৭৬২ টাকা।

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category