আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ফুটবলে বিশ্ব রেকর্ড বাংলাদেশের ক্ষুদে ফুটবলার ঈসা আরাফাত রুদ্র’র

 

আশ্রাফ হোসেন হৃদয়, ঢাকাঃ

গিনেস বুক অফ ওয়ার্ল্ডে বিশ্ব রেকর্ড করে নাম লিখালো বাংলাদেশের ক্ষুদে ফুটবলার ঈসা আরাফাত রুদ্র। তিনি ‘মোস্ট বাস্কেটবল থ্রো অ্যান্ড ক্যাচইন থার্টি সেকেন্ড’ নামের প্রতিযোগিতায় আগের সব রেকর্ড ভেঙে বিশ্ব রেকর্ড করেছেন। তিনি মাত্র ৩০ সেকেন্ডে ২৭ বার থ্রো অ্যান্ড ক্যাচ করে সম্পূর্ণ প্রসেসটি শেষ করেন। এর আগের বিশ্ব রেকর্ড ছিল ৩০ সেকেন্ডে ১৪ বার থ্রো অ্যান্ড ক্যাচ।

কৃতি এই ফুটবল ফ্রিস্টাইলার-এর বাড়ি পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের তারাবাড়িয়া গ্রামে। বাবা আব্দুস সামাদ জানু জোয়ার্দার ও মা সেলিনা বেগম রুবি। রুদ্র বর্তমানে ঢাকার মিরপুরে শহীদ পুলিশ স্মৃতি কলেজে বিজ্ঞান বিভাগের অধ্যায়নরত।এ এই কীর্তি গড়ার জন্য রুদ্র প্রতিদিন ৪ ঘণ্টা অনুশীলন করতেন।

দৈনিক মানব চেতনাকে রুদ্র জানান, ২০২১ সালে রমজানের মধ্যে ‘মোস্ট বাস্কেটবল থ্রো অ্যান্ড ক্যাচইন থার্টি সেকেন্ড’ নামের একটি রেকর্ড দেখি। এটা দেখার পর আমি ২২ সেপ্টেম্বর ২০২১ সালের রেকর্ডের জন্য আবেদন করি। আমি একজন ফুটবল ফ্রিস্টাইলার। এ বিষয়টি নিয়ে সংকল্প করি এবং সে অনুযায়ী কঠোর পরিশ্রম শুরু করি। ১৪ অক্টোবর ২০২১ সালে আবেদনটি অনুমোদন হয়। তারপর আমাকে সংস্থাটির পক্ষ থেকে মেইলে কিছু গাইডলাইন দেওয়া হয়। সে অনুযায়ী ১৪ নভেম্বর ২০২১ সালে ভিডিও চিত্র এবং প্রয়োজনীয় কাগজপত্র আমি সংস্থায় পাঠিয়ে দিই।
২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে তাঁর নাম লিপিবদ্ধ হয়।
রুদ্র আরো জানান, গতকাল ২৭ মার্চ তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ থেকে সনদপত্র হাতে পেয়েছেন। এজন্য রুদ্র গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রুদ্র ভবিষ্যতে বিশ্ব ফ্রিস্টাইলার ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে আগ্রহী। এই খুদে ফুটবল ফ্রিস্টাইলার প্রথমে চট্টগ্রামের আশরাফুল ইসলাম জোহানের ফ্রিস্টাইলার দেখে অনুপ্রাণিত হয়েছিলেন।

মানব চেতনা /এইচএম

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category