আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

মাহে রমজান উপলক্ষে কিশোরগঞ্জে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে যৌথ বাজার মনিটরিং টিম

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জে পণ্য মূল্য সহনীয় পর্যায়ে রাখতে যৌথ বাজার মনিটরিং করেছে জেলা প্রশাসন কিশোরগঞ্জ। ব্যবসায়ী বৃন্দের সহযোগিতা কামনা এবং পণ্য মূল্যে কারসাজি বন্ধে যথাযথভাবে আইন মেনে ব্যবসা করার আহ্বানও করা হচ্ছে।

অদ্য রবিবার (৩ এপ্রিল) পবিত্র রমজান মাসে পণ্য দ্রব্য সহনীয় পর্যায়ে রাখতে এবং বাজারে কোন পণ্যের কৃত্রিম সংকট যাতে না করা হয় সে প্রেক্ষিত কে সামনে রেখে জেলা প্রশাসন কিশোরগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট শামীম আলম,জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম বার,অতিরিক্ত জেলা ম্যাজিসেট্রট জনাব ফারজানা খানম,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রন্জ্ঞন বণিক,জেলা কৃষি বিপনন অধিদপ্তর শিখা বেগম,নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ কিশোরগঞ্জের প্রেসিডেনট আলম সারওয়ার টিটু এবং জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক নারী নেত্রী বিলকিস বেগম প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক দের উপস্থিতিতে জেলা শহরের বড় বাজারে বাজার মনিটরিং পরিচালনা করা হয় ।

রমজান উপলক্ষে কাচা সবজির বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত মনিটরিং এর উপর জোর দেওয়া হয় এবং ইফতার এ ব্যবহৃত ,শসা,বেগুন,লেবু সহ সবজির বাজার স্থিতিশীল রাখতে বিশেষ নজর দেওয়ার জন্য দৃষ্টিপাত করা হয়।
বাজার মনিটরিং এর সময়ে দুটি প্রতিষ্ঠানে ভোজ্য তেল ক্রয় বিক্রয় এর রশিদ প্রদর্শন না করা ,মূল্য তালিকা না থাকা,এবং মূল্য তালিকা অনুযায়ী বিক্রয় না করার ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ২০,০০০/ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

এবং নির্বাহী ম্যাজিসেট্রট মাহবুব হোসেন ভোক্তা অধিকার বাস্তবায়নে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী পাঁচ টি প্রতিষ্ঠান কে অর্থ দন্ডআরোপ করেন ।বাজার মনিটরিং এ সার্বিক সহযোগিতায় ছিলেন ওসি সদর থানা, রেপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৪, ডিবি পুলিশ,এবং পুলিশ লাইন কিশোরগঞ্জ।

 

Facebook Comments Box

Comments are closed.

     More News Of This Category