আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নান্দাইল উপজেলা শাখা পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

মোনায়েম হোসেন বাবুল,  নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃশেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ময়মনসিংহের নান্দাইল উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন পেয়েছে।

নান্দাইল সংসদীয় আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনের সুপারিশ ক্রমে সংগঠনটির জেলা শাখার সভাপতি আরিফুল হক সামাদ ও সাধারণ সম্পাদক মতিউর রহমান গত ৭ নভেম্বর পূর্ণাঙ্গ কমিটিতে স্বাক্ষর করেন।

জানা যায়,বর্তমান কমিটির সভাপতি এস এম ফারুক সরকার ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম হিরণের নেতৃত্বে আহ্বায়ক কমিটি বিগত দুই বছর ধরে সফলতার সাথে উপজেলায় নানান সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিল।
চলতি বছর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হওয়ার কথা থাকলেও জেলা কমিটির সাথে সামান্য ভুল-বোঝাবুঝির সৃষ্টি হলে। গত ১১ সেপ্টেম্বর জেলা কমিটি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নান্দাইল উপজেলা আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে।
এর পরেই নান্দাইল উপজেলা শাখার এই সংগঠনটি নেতৃত্ব শূন্য হয়ে পড়ে এমনকি স্থবির হয়ে পড়ে সাংগঠনিক কার্যক্রম । ফলে গত ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্ম দিন উপলক্ষে সংগঠনটির ব্যানারে নান্দাইলে কোন কর্মসূচী পালিত হয়নি।

অবশেষে সাংসদ আনোয়ারুল আবেদিন খান তুহিনের সার্বিক নির্দেশনা ও সুপারিশ ক্রমে পূর্বের আহ্বায়ক কমিটির পদমর্যাদা ঠিক রেখে নান্দাইল উপজেলা শাখা শেখ রাসেল শিশু কিশোর পরিষদ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন পেয়েছে।

এবিষয়ে সাংসদ আনোয়ারুল আবেদিন খান তুহিন জানান,সৎ মেধাবী দক্ষরাই এসব সংগঠনের নেতৃত্ব দেওয়া উচিত। কারণ তাদের মধ্যে থেকেই আগামীর বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনিমার্ণের জন্য যোগ্য নেতৃত্ব উঠে আসবে।তারাই দেশকে প্রতিনিধিত্ব করবে।এই কমিটিতে যারা আছে তারা সৎ মেধাবী দক্ষ সংগঠক আমি তাদের প্রতি আস্থা রেখেছি।

এবিষয়ে জেলা শাখার সভাপতি আরিফুল ইসলাম সামাদ জানান,অনুমোদিত কমিটির সকলেই দক্ষ সৎ মেধাবী সংগঠক এজন্যই আগামী দুই বছরের জন্য তাদের হাতে দায়িত্ব তোলে দেওয়া হয়েছে।

উল্লেখ্য যে, শেখ রাসেল বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র, তিনি ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি -বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্ম গ্রহণ করেন।
তিনি ৪র্থ শ্রেণিতে পড়া অবস্থায় ৭৫ সালের ১৫ আগষ্ট কাল রাতে ঘাতকের নির্মম বুলেটে পরিবারের অন্য সদস্যদের সাথে তিনিও নিহত হন।
তাঁরেই নাম অনুসারে এই সংগঠনটির নাম করণ করা হয়েছে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ। এটি বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও শেখ রাসেলের বড় বোন শেখ হাসিনার প্রিয় সংগঠন।চলতি বছর থেকে ১৮ অক্টোবর সারাদেশে (শেখ রাসেল দিবস) হিসেবে ঘোষণা করে সরকার।

 

মানব চেতনা /এইচএম

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category