আজ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সুযোগ পেলে জাহাঙ্গীরপুর ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলবো- জহিরুল ইসলাম মানিক

মেহেদী হাসান শুভ, নান্দাইল প্রতিনিধিঃ

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনে অংশগ্রহণ কারী চেয়ারম্যান ও মেম্বার সম্ভাব্য প্রার্থীরা চালিয়ে যাচ্ছেন ব্যাপক গণসংযোগ। পাড়া-মহল্লায়, হাট-বাজার, চা-স্টলে সাধারণ ভোটারদের মাঝে চলেছে নির্বাচনে চেয়ারম্যান ও ইউপি সদস্য নিয়ে আলোচনা পর্যালোচনা। সম্ভাব্য প্রার্থীরাও তাদের সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে ভোটারদের মাঝে জনপ্রিয়তায় অর্জন করতে। তার সাথে নিজ দলীয় মনোনয়ন পেতে চলছে প্রার্থীদের মাঝে দৌড়ঝাপ। ইতিমধ্যে দ্বিতীয় দফায় ৮৪৮টি ইউনিয়নের তফসিল ঘোষনার করা হয়েছে।

এরি ধারাবাহিকতায় ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১২নং জাহাঙ্গীরপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক মোঃ জহিরুল ইসলাম (মানিক) আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাহাঙ্গীরপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী।

মোঃ জহিরুল ইসলাম (মানিক) বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ ত্রান ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য হিসাবে দ্বায়িত্বে আছেন। তিনি সাবেক বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তর এর মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক হিসাবে সুনামের সহিত দ্বায়িত্ব পালন করেন।

জাহাঙ্গীরপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালিন সভাপতি মরহুম তালেব হোসেন মাস্টারের দৌহিত্র হওয়ায় মোঃ জহিরুল ইসলাম (মানিক) আওয়ামী পরিবারের সন্তান৷ এ হিসাবে ছাত্র জীবন থেকেই বাংলাদেশ আওয়ামীলীগকে তিনি লালন করে আসছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে ১৯৯৭ সালে ছাত্র রাজনীতিতে পদার্পণ করেন এবং তখন থেকেই দলের জন্য নিবেদিত প্রান হিসাবে কাজ করে আসছেন।

পরবর্তীতে ১/১১ এর সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলন সহ ৫ই জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি কর্তৃক জ্বালাও পোড়াও আন্দোলনে ঢাকার রাজপথে দুর্বার প্রতিরোধ গড়ে তুলেন।

নান্দাইল উপজেলার বর্তমান সাংসদ আনোয়ারুল আবেদীন খান তুহিন এর প্রথম নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং অদ্যাবদী তার রাজনীতির সাথে বিশ্বস্ততার সহিত সম্পৃক্ত আছেন। এছাড়া স্কুল, মাদ্রাসা, কলেজ সহ সামাজিক উন্নয়নমুলক কর্মকাণ্ডে সরাসরি যুক্ত আছেন। গত ইউপি নির্বাচনে তিনি ১২নং জাহাঙ্গীরপুর ইউনিয়নের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু পরবর্তীতে দলের সিদ্ধান্ত মেনে নৌকায় মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করে বিপুল ভোটে জয় এনে দিতে সহযোগীতা করেন। বর্তমানে তিনি জাহাঙ্গীরপুর ইউনিয়নের জনসাধারণের কাছে দলীয় উন্নয়নমূলক কাজ কর্ম তুলে ধরছেন। পাশাপাশি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১২নং জাহাঙ্গীরপুর ইউনিয়নের নৌকার মাঝি হতে সাধারণ ভোটারদের ধারে ধারে ঘুরছেন।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশী হিসাবে তিনি বলেন, আমি আমার যোগ্যতা, দলের জন্য আমার পরিবারের ত্যাগ, আমার রাজনৈতিক জীবন বিবেচনা করে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাহাঙ্গীরপুর ইউনিয়নের নৌকার মনোনয়ন পেতে শতভাগ আশাবাদী৷ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে, বিপুল ভোটে আমি আমার নেত্রীকে এবং ইউনিয়নের অসমাপ্ত কাজগুলো কে সমাপ্ত করতে আমার নেতা বর্তমান সাংসদ আনোয়ারুল আবেদীন খান তুহিন ভাইয়ের সাথে উন্নয়ন মূলক কর্মকাণ্ডকে আরো বেগবান করতে জয় উপহার দিবো। সুযোগ পেলে আমি আমার ইউনিয়নকে মডেল ইউনিয়নে রূপান্তরিত করবো ইনশাআল্লাহ।

মানব চেতনা /এইচএম

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category