আজ ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কুষ্টিয়ায় হাজি রবিউল ইসলামের বাড়িতে র‌্যাবের অভিযানে জেল জরিমানা

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া: কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজি রবিউল ইসলামের মিলপাড়ার বাড়িতে র‌্যাব মোবাইল কোর্ট  পরিচালনা করে ওয়েষ্টার্ণ ল্যাবরোটরিজের দুই মালিককে জেল ও জরিমানা করেছে । র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের একটি  আভিযানিক দল ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান এবং কুষ্টিয়ার সহকারী কমিশনার ও  নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ খাদিজা খাতুনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।
নকল ঔষধ তৈরীর অভিযোগে মোবাইল কোর্ট মামলা নং-২৬৯,২৭০/২০২১, তারিখ ৯-৯-২০২১ ইং, ধারাঃ ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ও ৫২ এবং ঔষধ আইন ১৯৪০ এর ১৮(গ) ও ২৭ ধারা মতে
কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের বোয়ালদহ গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে আজিজুর রহমান (৫৬) এবং হরিপুরের মৃত তারন প্রামানিকের ছেলে নুরুল ইসলাম (৬০)কে ৬ মাসের মাসের বিনাশ্রম কারাদন্ড ও প্রত্যেককে  একলক্ষ  টাকা করে জরিমানা করেন।
একটি সুত্র জানিয়েছে, ওয়েষ্টার্ণ ল্যাবরোটরিজ নামে একটি প্রতিষ্ঠান দীর্ঘ দিন ধরে হাজি রবিউল ইসলামের বাড়িতে নকল ওষুধ তৈরী করে বাজারজাত করে আসছিল । তারই সূত্র ধরে বৃহস্পতিবার কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলামের বাড়িতে র‌্যাব হানা দেয়।
অপর দিকে একই দিন বিকেলে অবৈধ পণ্য সামগ্রী তৈরি ও বিক্রয় করার অপরাধে সায়েম ফুড এন্ড বেভারেজ এর মালিক মোঃ মিজানুর রহমান (৩৫), পিতা- মাহফুজুর রহমান, সাং- বাড়াদী, কয়া, থানা-কুমারখালী, জেলা-কুষ্টিয়া’কে ১,০০,০০০/- টাকা জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
র‌্যাবের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান জানিয়েছেন এ ধরণের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে । তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য কুষ্টিয়া জেলাবাসীর প্রতি অনুরোধ জানান।
মানব চেতনা/এমআর
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category