আজ ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

খেলাধূলা হলো গ্রামীণ ঐতিহ্য রক্ষার উদ্যোগ -সাংবাদিক সাদী

স্টাফ রিপোর্টার: মহিনন্দ সমাজ কল্যাণ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা বিশিষ্ট লেখক ও সাংবাদিক আমিনুল হক সাদী বলেছেন, খেলাধূলা হলো গ্রামীন ঐতিহ্য রক্ষা করার একটি উদ্যোগ। যেটি এমন একধরনের কাজ যা বিনোদনের জন্য অথবা কখনো কখনো জ্ঞান অর্জনের সরঞ্জাম হিসাবে গণ্য করা হয়। খেলাধূলা বিনোদনের একটি স্বতন্ত্র মাধ্যম যা শুধু আনন্দ উপভোগের জন্য অথবা পুরস্কার জন্য করা হয়। খেলাধুলা সাধারণত কাজের চেয়ে কিছুটা ভিন্ন। এসব মূলত ঐতিহ্য, সৌন্দর্যবোধ ও মিত্রতা রক্ষার্থে আয়োজন করা হয়। মহিনন্দ সমাজ কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক আজকের খেলাটি আয়োজন করে গ্রামীণ ঐতিহ্যকে রক্ষার উদ্যোগ গ্রহণ করেছে। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে গ্রামীন খেলাধূলা আজ বিলুপ্তির পথে। আজকের যুব সমাজ মাদকাসক্তর নেশায় ধ্বংস করছে সমাজ ও পরিবার। এই অবক্ষয়ের সমাজে সুস্থ বিনোদনের আয়োজন মাইল ফলক হয়ে থাকবে। ফাউন্ডেশনের বার্ষিক এ আয়োজন অব্যাহত থাকুক সে প্রত্যাশা সকলের।

কিশোরগঞ্জ জেলা সদরের মহিনন্দ সমাজ কল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে শনিবার বিকেলে জেলা সদরের মহিনন্দ ইউনিয়নের শুকুর মামুদ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ঈদানন্দ উদযাপন উপলক্ষে মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার শুভ উদ্বোধন করেন মহিনন্দ সমাজ কল্যাণ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের প্রতিষ্ঠাতা বিশিষ্ট লেখক ও সাংবাদিক আমিনুল হক সাদী। এ সময় উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের সভাপতি তরুন শিল্পপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক কৃতি ফুটবলার মো.মাহমুদুল হাছানসহ সংগঠনের দায়িত্বশীলগণ ও সদস্যরা। খেলা পরিচালনায় ছিলেন সমাজ কর্মী জাহাঙ্গীর আলম ও জামাল উদ্দিন।
খেলায় অংশ গ্রহণ করে হাসান কিংস ও বাশার টাইগার্স । দু পক্ষে দুটি গোল করে খেলাটি সম্পন্ন হয়েছে।
মহিনন্দ সমাজ কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাছান জানান, মাদকমুক্ত সমাজ গঠনের অভিপ্রায়ে যুব সমাজকে খেলাধুলায় মনোযোগী করে তুলা হয়েছে। সেই সাথে চাকুরীজীবীদের ঈদের ছুটি কাটানোর বিনোদন হিসেবে আমাদের সংগঠনের পক্ষ হতে একটি ফিকশ্চার ছাড়া হয়েছিল। যার ফাইনাল খেলাটি আজ অত্যান্ত সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। খেলা শেষে রাতের নৈশভোজের আয়োজন করা হয়। এতে সংগঠনের সদস্যারা ও স্থানীয় এলাকাবাসী এ ক্রীড়ামোদীরা অংশ নেন।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category