আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

নান্দাইলে নরসুন্দা ব্লাড ব্যাংক সোসাইটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শফিকুল ইসলাম রাজিবঃ রক্ত দিলে হয় না ক্ষতি, জাগ্রত হোক সেই অনুভূতি”  এই প্রতিপাদ্যকে সামনে রেখে নান্দাইল উপজেলার আচারগাঁও ফাজিল মাদ্রাসায় সম্পন্ন হল নরসুন্দা ব্লাড ব্যাংক সোসাইটি এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী এবং দোয়া অনুষ্ঠান। করোনার কারণে খুবই স্বল্প পরিসরে আয়োজিত হল, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আচারগাঁও ফাজিল মাদ্রাসার রসায়ন প্রভাষক জনাব আবুল কালাম ভূঁইয়া।
উক্ত সংগঠনের বর্তমান চেয়ারম্যান রিয়াজ আল জান্নাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উক্ত সংগঠনের উপদেষ্টা মোঃ শফিকুল ইসলাম রাজিব, সাদ্দাম হোসেন, তাজবীদ এবং মোজাম্মেল।
সংগঠনের সম্মানিত সদস্য শফিকুল ইসলাম হামিম এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বক্তারা বারবার বলেন শিক্ষিত তরুণ সমাজকে সমাজের অজ্ঞতা এবং কুসংস্কার দূরীকরণে মুখ্য ভূমিকা পালন করতে হবে, কারণ এই অজ্ঞতা এবং কুসংস্কার এর কারণে মানুষ রক্তদান করতে ভয় পায় যার ফলে বিনা রক্তে হাজার হাজার রোগী মারা যায়।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন এটা একটা মহৎ কাজ তোমাদেরকে সাধুবাদ জানাই তোমাদের রক্তে কারো জীবন বাচবে এটা সাধারণ বিষয় নয়।
তোমার রক্ত দেওয়ার কারণে যে রোগীর প্রাণ বাঁচবে সে তোমার জন্য যে দোয়া টুকু করবে তার মাধ্যমে তোমার জীবন বদলে যেতে পারে।
নিঃস্বার্থভাবে নিজ স্বার্থ ত্যাগ করে যখন এভাবে সমাজের সকল কাজে তরুণ সমাজ এগিয়ে আসবে তখনই এই সমাজ আরও সুন্দর হয়ে উঠবে।
এছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সম্মানিত সদস্য কিসমত, ফাহিম, রায়হান, জাহাঙ্গীর, জুবায়ের, আরাফাত,পলাশ, মামুন, দ্বীন ইসলাম প্রমুখ সদস্যগণ।

মানব চেতনা/এইচএম 

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category